শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

আজমিরীগঞ্জে জুয়ার টাকার যোগান দিতে জমির রসুন চুরি!

নিজস্ব প্রতিবেদক : আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেওয়ে মোমবাতি জ্বালিয়ে তাসের মাধ্যমে রাতভর লাখ টাকার জুয়া খেলা অনুষ্ঠিত হচ্ছে। এতে এলাকায় বৃদ্ধি পাচ্ছে চুরি-ডাকাতিসহ বিভিন্ন অপরাধ প্রবণতা। জুয়ার টাকার যোগান দিতে জমি থেকে রসুন চুরি করে নিয়েছে দুর্বৃত্তরা।

জানা যায়, কাকাইলছেওয়ের ঘরদাইর কান্দা গ্রাম সংলগ্ন নদীর অপরপাড়ে বেশ দিন আগে এলাকার চিহ্নিত জুয়াড়িরা জুয়াখেলার আসরের আয়োজন করত। ওই জুয়ার আসরে আশপাশের গ্রাম ছাড়াও পার্শ্ববর্তী শিবপাশা, কামালপুরসহ কিশোরগঞ্জের ইটনার গজারিয়া, পাটাবোকাসহ বিভিন্ন এলাকা থেকে জুয়াড়িরা অংশ নেয়। জুয়ার বোর্ড বসত ৮ থেকে ১০টি। সন্ধ্যারাত থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত চলত ওই খেলা। প্রশাসনের অসাধু ব্যক্তিদের ম্যানেজ করে প্রতি রাতে ৫০ থেকে ৮০ লাখ টাকার খেলা হত এখানে।

এ নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে নড়েচড়ে বসে আইন শৃঙ্খলা বাহিনী। তাদের অভিযানের মুখে জুয়াড়িরা স্থান পরিবর্তন করে কামালপুর গ্রামে আসর বসায়। একইভাবে আরেকটি প্রতিবেদন প্রকাশিত হলে আবারও অভিযান চালায় পুলিশ। কিছুদিন বন্ধ থাকার পর এলাকার চিহ্নিত জুয়াড়িরা আবারও ঘরদাইর কান্দা গ্রাম সংলগ্ন নদীর অপর পাড়ে জুয়ার আসর বসানো শুরু করে।

বর্তমানে জুয়াড়িদের সংখ্যা ৮ থেকে ১০ জন। রাত ৮/৯টা থেকে শুরু করে গভীররাত পর্যন্ত মোমবাতি জ্বালিয়ে চলে ওই জুয়াখেলা। তাসের মাধ্যমে খেলায় প্রতিরাতে লাখ লাখ টাকা উড়ে এখানে। এতে এলাকায় চুরি-চামারিসহ অসামাজিক কার্যকলাপ বৃদ্ধি পাচ্ছে। ঘরদাইর কান্দা গ্রামের বাসিন্দা সৌলরী বাজারের পল্লী চিকিৎসক মোঃ হাছান মিয়ার জমি থেকে বুধবার দিবাগত রাতে রসুন চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এর পরিমাণ হবে ১ মণ। যার বাজার মূল্য প্রায় সাড়ে ৪ হাজার টাকা। স্থানীয়দের ধারণা জুয়ার টাকা যোগান দিতে দুর্বৃত্তরা জমি থেকে রসুন চুরি করছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com